Monday , January 30 2023
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / আক্কেলপুর / আক্কেলপুরে বাল্যবিয়ে প্রতিরোধে ব্র্যাকের তথ্যকার্ড বিতরণ

আক্কেলপুরে বাল্যবিয়ে প্রতিরোধে ব্র্যাকের তথ্যকার্ড বিতরণ

মওদুদ আহম্মেদ

“মেয়ে আমার অহংকার ১৮’র আগে বিয়ে নয়, এই আমার অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে পল্লীসমাজ, ব্র্যাক এর আয়োজনে সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেল্প) এর সহায়তায় বাল্যবিয়ে রোধে তথ্যকার্ড বিতরণ করা হয়েছে।

সোমবার বেলা ১১ টায় আক্কেলপুর পৌর এলাকার হাস্তাবসন্তপুর মৎস্যজীবী পাড়ায় বিভিন্ন পর্যায়ের প্রায় ৮০ জন শিক্ষার্থী ও কিশোরীদের মাঝে বাল্যবিয়ে রোধে তথ্যকার্ড বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসান, সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জয়পুরহাট জেলা ব্যবস্থাপক কায়েম উদ্দীন, জেলা সমন্বয়ক আরিফুল ইসলাম, আক্কেলপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর পরী বানু, আক্কেলপুর থানা প্রতিনিধি এ. এস. আই মুনিরা, উক্ত কর্মসূচির আক্কেলপুর শাখার অফিসার (সেল্প) লিপি খাতুন, রিপন হোসেন (এইচ.এন.পি.পি.) প্রমুখ।

বাল্যবিবাহ রোধে সহায়তা পেতে তথ্যকার্ডটিতে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, ব্র্যাক অফিসের যোগাযোগ নাম্বার দেওয়া আছে। যার মাধ্যমে বাল্যবিয়ের ঝুঁকিতে থাকা কিশোরীরা যোগাাযোগ করে নিজেদের এবং সহপাঠীদের বাল্য বিবাহ রোধ করেতে পারে। এমসয় বক্তারা বাল্যবিয়ের ক্ষতিকারক বিষয়, কুফল ও প্রতিরোধ সম্পর্কে বক্তব্য রাখেন।

 

About Joypur Hat

Check Also

আক্কেলপুরে টায়ার পুড়িয়ে চলছে দাহ্য পদার্থ উৎপাদন ! পরিবেশ ও ফসল হুমকীতে

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর জয়পুরহাটের আক্কেলপুরে ফসলী জমি নষ্ট করে অনুমোদন না নিয়ে টায়ার ও কাঠ …