Monday , January 30 2023
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / আক্কেলপুর / আক্কেলপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২৪ পরিবার

আক্কেলপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২৪ পরিবার

মওদুদ আহমেদ

জয়পুরহাটের আক্কেলপুরে মুজিববর্ষে ৩য় পর্যায়ে ভুমিহীন ও গৃহহীন ২৪ পরিবারের মাঝে আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত গৃহ প্রদান করা হয়।

মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রধান মন্ত্রী সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় মুজিববর্ষে ৩য় পর্যায়ে ভুমিহীন ও গৃহহীন ২৪ পরিবারের মাঝে ঈদের উপহার হিসাবে বরাদ্দকৃত গৃহের চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুস সলাম আকন্দ, ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান, সহকারী কমিশনার ভূমি মৌসুমি হক, পৌর মেয়র শহীদুল আলম চৌধুরীসহ সরকারি সকল দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ। পরে ২৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী উদ্বোধনের পর সুবিধাভোগীদের মাঝে গৃহ হস্তান্তর, দলিল, নামজারি খতিয়ান, গৃহ প্রদানের সার্টিফিকেট ও ডিসিআর তুলে দেওয়া হয়।

গৃহ পাওয়া উপজেলার রায়কালী ইউপির হরিসাদি গ্রামের গৌরী রানী বলেন, ‘আমি শেষ বয়সে এসে জমিসহ পাকা ঘর পেয়ে খুব খুশি। অবশেষে মাথা গোজার ঠাঁই পেলাম। ভগবানের কাছে প্রার্থনা করি প্রধান মন্ত্রী অনেক ভাল থাক’।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান বলেন, ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার অঙ্গিকার’ বিষয়কে প্রতিপাদ্য করে মাননীয় প্রধান মন্ত্রীর ঈদ উপহার হিসাবে ২৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং সেমি পাকা প্রদান করা হলো। এখানেই শেষ নয় তাদের কর্মসংস্থান তৈরী করে সুখে শান্তিতে বসবাস নিশ্চিত করা হবে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত তাদের খোঁজ খবর নেওয়া হবে।

About Joypur Hat

Check Also

আক্কেলপুরে টায়ার পুড়িয়ে চলছে দাহ্য পদার্থ উৎপাদন ! পরিবেশ ও ফসল হুমকীতে

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর জয়পুরহাটের আক্কেলপুরে ফসলী জমি নষ্ট করে অনুমোদন না নিয়ে টায়ার ও কাঠ …