Monday , January 30 2023
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / সফলতার গল্প / পাবিপ্রবি উপাচার্যের রুটিন দায়িত্বে জয়পুরহাটের কৃতি সন্তান ড. খায়রুল আলম

পাবিপ্রবি উপাচার্যের রুটিন দায়িত্বে জয়পুরহাটের কৃতি সন্তান ড. খায়রুল আলম

আমিন ইসলাম জুয়েল

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্যের রুটিন দায়িত্বে যোগদান করেছেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল আলম।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মারক ম্যুরাল, জনক জ্যোতির্ময়, স্বাধীনতা চত্বর ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী বিষয়টি  নিশ্চিত করেছেন।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলরের পদ শূন্য হওয়ায় প্রশাসনিক ও আর্থিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন অধ্যাপক ড. মো. খায়রুল আলমকে রুটিন দায়িত্ব পালন করবেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম রোস্তম আলী ২০১৮ সালের মার্চ মাসে নিয়োগ পান। গত ৬ মার্চ তারা মেয়াদ শেষ হয়। এরপর থেকে ভিসির পদটি শূন্য রয়েছে।

অধ্যাপক ড. মো. খায়রুল আলম ১৯৮৩ সালে জয়পুরহাটের কালাই ময়েন উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা ও ১৯৮৫ সালে রংপুরের কারমাইকেল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে স্নাতক ও ১৯৮৯ সালে স্নাতকোত্তর অর্জন করেন।

১৬তম বিসিএসে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে সরকারি আশেক মাহমুদ কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন খায়রুল আলম। পরে রাজশাহী কলেজ ও আজিজুল হক কলেজে সহকারী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেন। ২০১২ সালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

About Joypur Hat

Check Also

বাঁশপণ্য নিয়ে সফল উদ্যোক্তা সাবিহা সবনম

  বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার সাবিহা সবনম কাজ করছেন বাঁশপণ্য নিয়ে। জেলার এই …