Friday , March 29 2024
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / পাঁচবিবি / পাঁঁচবিবিতে ডোজ পূরুণ না করেও টিকার সনদ প্রদান

পাঁঁচবিবিতে ডোজ পূরুণ না করেও টিকার সনদ প্রদান

আব্দুল হাই; পাঁচবিবি

জয়পুরহাটের পাঁচবিবিতে করোনা ভাইরাসের টিকার সনদ প্রাপ্তি নিয়ে দূর্ভোগে পড়েছে টিকা গ্রহণকারীরা। অপরদিকে করোনাভাইরাসের গণ টিকার দ্বিতীয় ডোজ না নিলেও পেয়েছেন টিকার সনদ। এই নিয়ে বিভ্রান্তিতে পড়েছে টিকাগ্রহণকারী। তবে স্বাস্থ্য বিভাগ বলছে, সার্ভার জটিলতার কারণে  ভুল মেসেজ গেলেও তার দ্বিতীয় ডোজের টিকা পেতে কোনও অসুবিধা হবে না।

৭ আগস্ট সারাদেশে একযোগে গণ টিকা কার্যক্রম শুরু হলে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী  গ্রামের বাসিন্দা বাবুল হোসেন উপজেলার ধরঞ্জী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপস্থিত হয়ে গণ টিকার প্রথম ডোজ  নেন। দ্বিতীয় ডোজের জন্য ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়। ঐদিন কাজের ব্যস্ততার কারনে  দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করতে না পারলেও ৮ সেপ্টেম্ব তার মোবাইলে মেসেজ আসে, তিনি টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ সম্পূর্ণ করেছেন। তিনি তাৎক্ষণিক সুরক্ষা অ্যাপে ঢুকে দেখেন, সনদও প্রস্তুত। পরে তিনি  ইন্টারনেট থেকে টিকার সনদটি সংগ্রহ করেন।

উপজেলার উচনা গ্রামের বিদ্যূৎ হোসেন, ধরঞ্জী গ্রামের আইনুল ইসলাম, জান্নাতু ফেরদৌসসহ অনেকেই জানান, করোনা ভাইরাসের গণ টিকার ১ম ও ২য় ডোজ গ্রহণ করার দুই সপ্তাহ অতিবাহিত হলেও টিকার সনদ তুলতে পাচ্ছেন না তারা। সুরক্ষা অ্যাপস বা ইন্টারনেনের দোকানে জাতীয় পরিচয়পত্র দিয়ে সনদ তুলতে গেলে সেই জাতীয় পরিচয়পত্র দিয়ে নিবন্ধন করা হয়নি বলে দেখানো হচ্ছে। এ বিষয়ে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী বলেন, সার্ভার সমস্যার কারনে এটি হচ্ছে। তবে যাদের এরকম সমস্যায় পড়েছেন তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে সমস্যার সমাধান করে দেওয়া হবে বলে তিনি জানান।

About Joypur Hat

Check Also

পাঁচবিবিতে বিদেশী পিস্তলসহ অস্ত্র কারবারি আটক

  মোঃ বাবুল হোসেন জয়পুরহাটের পাঁচবিবিতে বিদেশী পিস্তল, ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও ১১৬ বোতল …