Thursday , September 16 2021
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / জয়পুরহাট সদর / জয়পুরহাটে সাংবাদিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর সহায়তা চেক বিতরণ

জয়পুরহাটে সাংবাদিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর সহায়তা চেক বিতরণ

মো. আতাউর রহমান

জয়পুরহাটে ২৭ জন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকদের প্রত্যেককে ১০ হাজার করে প্রধানমন্ত্রীর সহায়তা চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেকগুলো বিতরণ করা হয়।

জানা গেছে, করোনাকালীন পরিস্থিতিতে সম্মুখ সারির করোনা যোদ্ধা হিসেবে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে জয়পুরহাটের ২৭ জন সাংবাদিককে দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী এ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে । এর আগে প্রথম পর্যায়ে জেলার ৩১ জন সাংবাদিক এ সুবিধা পেয়েছিলেন।

দ্বিতীয় পর্যায়ে সুবিধা ভোগী সাংবাদিক আহসান হাবিব আরমান বলেন , করোনা কালীল দুর্যোগ মূহুর্তে সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকদের যেভাবে মূল্যায়ন করলেন- তা আমরা চিরদিন মনে রাখবো। তিনি দেশের উন্নয়নের সাথে সাথে, সকল শ্রেণি পেশার নাগরিকদের কথা ভাবেন; সে কথা বলার অপেক্ষা রাখেনা।
জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি বলেন, সাংবাদিকরা মহামারি করোনাকালে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছে। সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের (সাংবাদিকদের) প্রণোদনা দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন। এতে করে সাংবাদিক সমাজে ইতিবাচক প্রভাব পড়বে। ভবিষ্যতেও সাংবাদিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর সহায়তার এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আমি আশাবাদী ও বিশ্বাসী।
এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি। জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনির সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম। বক্তৃতা করেন সাংবাদিক নন্দ কিশোর আগরওয়ালা, সাহাবদ্দিন, শফিউল আযম প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকলের কথা ভাবেন। সকলের কল্যাণে কাজ করেন। তা সত্বেও তাঁকে নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে নানা প্রপাগাণ্ডা চালান। সাংবাদিকদের সেসব প্রপাগাণ্ডার বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। লেখনীর মাধ্যমে তাদেরকে দেশ ও সমাজের সত্য ও বাস্তব চিত্র তুলে ধরতে হবে। যাতে জনগণ সচেতন হয়।

About Joypur Hat

Check Also

বিরল প্রজাতির ‘শামুক খোল পাখি বাসা বেঁধেছে জয়পুরহাটে

আল মামুন, জয়পুরহাট জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার নিভৃত পল্লী কানাইপুকুর গ্রামে বাসা বেঁধেছে বিরল প্রজাতির প্রায় …