Friday , April 23 2021
Home / পাঁচবিবি / পাঁচবিবিতে বিকাশ নম্বর দিয়ে বৈদ্যুতিক মিটার চুরি,কৃষকেরা আতংকিত

পাঁচবিবিতে বিকাশ নম্বর দিয়ে বৈদ্যুতিক মিটার চুরি,কৃষকেরা আতংকিত

বাবুল হোসেন, পাঁচবিবি

জয়পুরহাটের পাঁচবিবিতে বোরো আবাদ মৌসুমে সংঘবদ্ধ চক্র বিকাশ নম্বর দিয়ে গভীর নলকূপের মিটার চুরি করায় কৃষকেরা আতংকে দিন কাটাচ্ছে।

ভূক্তভোগীরা জানান, সংঘবদ্ধ চক্রটি গভীর নলকূপ ও বিভিন্ন শিল্প কারখানার মিটার চুরি করে নিয়ে যাবার সময় মিটারের স্থানে তাদের বিকাশ নম্বর ও শর্তাবলী দেয়। বিকাশ নম্বরগুলোতে টাকা দিলে চক্রটি পরের দিন মিটার ফেলে দিয়ে যায়।

জয়পুরহাট পল্লীবিদ্যুৎ সমিতি (পবিস) পাঁচবিবি জোনাল অফিস সূত্রে জানা যায়, গত ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত উপজেলার আটাপুর, মোহাম্মদপুর, আওলাই ও কুসুম্বা ইউনিয়নের ২২টি গভীর নলকূপের, ৩টি ধান কলের এবং একটি স’মিলের মোট ২৬টি মিটার চুরি হয়েছে। চুরি যাওয়া
মিটার মালিকদের মধ্যে কামরুজ্জামান, জহুরুল আলম, চৈতন্য ও মহসিন জানান, সংঘবদ্ধ চক্রদের দাবিকৃত ৪ থেকে ৫হাজার টাকা তাদের বিকাশ নম্বরে দিয়ে মিটার ফেরৎ পেয়েছেন।

বোরো আবাদের ভরা মৌসুমে গভীর নলকূপের মালিকেরা মিটার চুরি বৃদ্ধি পাওয়ায় আতংকিত রয়েছেন। পবিসের পাঁচবিবি ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল বারী মিটার চুরি ঘটনা ¯^ীকার করে বলেন, থানা পুলিশের ¯^রনাপন্ন হতে বলেছেন ভূক্তভোগীদের। পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব বলেন, এ পর্যন্ত ৪/৫টি অভিযোগ পেয়েছেন। সংবদ্ধ চক্রকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও জানান।

About Joypur Hat

Check Also

লতিরাজ কচু চাষে সফল পাঁচবিবির কৃষকরা

সজল কুমার দাস,পাঁচবিবি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় কৃষকদের ভাগ্য বদলে দিয়েছে লতিরাজ কচু। কচুর লতি দেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *