Friday , April 23 2021
Home / আক্কেলপুর / মশা তাড়াতে গিয়ে আক্কেলপুরে ঘুঁটের আগুনে পুড়ল কৃষকের গোয়াল!পুড়েছে গরু ও ছাগল

মশা তাড়াতে গিয়ে আক্কেলপুরে ঘুঁটের আগুনে পুড়ল কৃষকের গোয়াল!পুড়েছে গরু ও ছাগল

মওদুদ আহমেদ,আক্কেলপুর

জয়পুরহাটের আক্কেলপুরে মশা তাড়ানোর জন্য শুকনো গোবরে (ঘুঁটে) আগুন জ্বালানোর ধোঁয়া থেকে গোয়ালে আগুন লেগে আজিজুল ইসলাম নামের এক কৃষকের শয়ন কক্ষ, গোয়ালের গরু এবং ছাগল পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষক এবং ফায়ার সার্ভিস। ঘটনাটি পৌর সদরের পশ্চিম আমুট্ট গ্রামে ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শনিবার রাতে পৌর সদরের পশ্চিম আমুট্ট গ্রামের কৃষক আজিজুল ইসলাম তার গোয়ালে মশা তাড়ানোর জন্য শুকনো গোবরে (ঘুঁটে) আগুন জ্বালিয়ে ধোঁয়া তৈরী করে। পরে রাত ১১ টায় সেখান থেকে আগুনের সূত্রপাত হয়ে গোয়ালঘর, শয়ন কক্ষ এবং পাশের খরের গাদায় ছড়িয়ে পড়ে। এসময় গোয়ালে থাকা একটি গরু এবং ৪ টি ছাগল তাৎক্ষনিক আগুনে পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস প্রায় ৪০ মিনিট প্রচেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।
কৃষক আজিজুল ইসলাম বলেন, ‘গোয়ালে মশা তাড়ানোর জন্য ঘুঁটেতে আগুন জ্বালিয়ে শুয়ে পরি। কিছুক্ষণ পর আমার গোয়াল এবং শয়ন ঘরে আগুন ছড়িয়ে পড়ে। অনেক চেষ্টা করেও গরু, ছাগল গুলোকে বাঁচাতে পারিনি। এ ঘটনায় আমার সব শেষ, এখন আমি নিঃ¯^’।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার ময়েন উদ্দীন বলেন, ‘তাৎক্ষনিক খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪০ মিনিট প্রচেষ্টা চলিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। শুকনো গোবরের (ঘুঁটে) আগুন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় একটি গরু এবং ৪ টি ছাগল পুড়ে মারা যায়। এতে আনুমানিক এক লক্ষ ২০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

About Joypur Hat

Check Also

আক্কেলপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী হচ্ছে লাচ্ছা সেমাই

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর জয়পুরহাটের আক্কেলপুরে অস্বাস্থ্যকর পরিবেশে ট্রেড মার্ক এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস টেস্টিং ইন্সটিউশন (বিএসটিআই)’র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *