Friday , April 23 2021
Home / আক্কেলপুর / আক্কেলপুরে সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আক্কেলপুরে সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মওদুদ আহমেদ,আক্কেলপুর

জয়পুরহাটের আক্কেলপুরে ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন আক্কেলপুর পরিবারের প্রতিষ্ঠাতার বিরুদ্ধে ‘ঐতিহ্যবাহী আক্কেলপুরের নাম ব্যবহার করে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ, আরমান হোঃ কানন এর বিরুদ্ধে’ শিরোনামে সংবাদ প্রকাশ করে আক্কেলপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক সত্যের পথে নামক একটি পত্রিকা। প্রকাশিত সংবাদটি সামাজিক সংগঠন আক্কেলপুর পরিবারের প্রতিষ্ঠাতা আরমান হোসেন কাননের নজরে এলে তিনি সংবাদটির প্রতিবাদ জানিয়ে প্রেসক্লাব আক্কেলপুরে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘আক্কেলপুর উপজেলাস্থ সামাজিক সংগঠন আক্কেলপুর পরিবার প্রতিষ্ঠা করি দুই বছর আগে। প্রতিষ্ঠা কালিন সভাপতি হিসাবে আজ অবধি দ্বায়িত্ব পালন করে আসছি। এই দুই বছরে আক্কেলপুর পরিবার থেকে অনেক সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করা হয়েছে। ২৫ মার্চ ২০২১ তারিখে সাপ্তাহিক সত্যের পথে পত্রিকায় আমাকে নিয়ে যে মিথ্যা ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক ও মানহানীকর সংবাদ প্রকাশ করা হয়েছে। সেই সংবাদের কোন ভিত্তি নেই। নিস্কৃয় একাধিক সদস্যকে অব্যাহতি দেওয়ার কারনে তারা সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত হয়েছে। আক্কেলপুর পরিবার নামক বিভিন্ন ভূয়া ফেসবুক গ্রæপ তৈরী করেছে। তাদের মূল উদ্দেশ্য এই সংগঠনকে বিতর্কিত করে সকল প্রকার সামাজিক কর্মকান্ড থেকে বিরত রাখার অপচেষ্টার একটি অংশ’।

প্রকাশিত সংবাদে বলা হয়েছে, জয়পুরহাট জেলার ঐতিহ্যবাহী আক্কেলপুর উপজেলাতে নানান সময়ে নানান ধরনের সামাজিক সংগঠনের সৃষ্টি হয়েছে। কিন্তু এবার ভিন্নধর্মী ও ভিন্ন ¯^ার্থ নিয়ে একটি সংগঠন চোখে পরলো। সেটি হলো ফেসবুকে আক্কেলপুর পরিবার নামে সামাজিক যোগাযোগ ম্যাধ্যমে একটি সংগঠন। ওই সংগঠনের সভাপতি বিএনপি পরিবারের ছাত্রদল করা ছেলে, ডি এম আরমান হোসেন কানন। পিতা, ডি. এম জাকির হোসেন, মাতা, কল্পনা আকতার, বাড়ি কেশেবপুর কানন গোপীনাথপুর টেকনিক্যাল কলেজে লেখাপড়া ¯^ার্থেও বিএনপির নেতা গোলাম মোস্তফা এমপি হওয়ায় কাননকে তৎকালিন সময়ে আক্কেলপুর মুজিবর রহমান ডিগ্রী কলেজ তথা বর্তমান সরকারি মুজিবর রহমান কলেজে বেপরোয়াভাবে ছাত্রদলের রাজনীতি করতে দেখা যায়। কানন ২০১১ সালে, ছাত্রদলের রাজনীতি করাকালিন আক্কেলপুর মুজিবর রহমান কলেজে এইচএসসি পরি¶ায় অংশগ্রহনের জন্য কম খরচে ফরম পূরনের উদ্দেশ্য গ্রামের বহু সহজ-সরল শি¶ার্থীর নিকট থেকে টাকা নিয়ে নিরুদ্দেশ হয়েছিলো।

এ বিষয়ে সাপ্তাহিক সত্যের পথে পত্রিকার সম্পাদক ও প্রকাশক নুরুন্নবী আরিফ বলেন, ‘প্রকাশিত ওই সংবাদের প্রেক্ষিতে সকল এভিডেন্স, অডিও এবং সংবাদ সংশ্লিষ্ট সব কিছুই আমার নিকট সংরক্ষিত আছে। ওই সংবাদটি যেন প্রকাশ না করা হয় সে জন্য আমাকে টাকা দিতে চাওয়া হয়েছে যার রেকর্ডও সংরক্ষিত আছে। সংবাদে কোন ভিত্তিহীন বা মিথ্যা তথ্য নেই’।

About Joypur Hat

Check Also

আক্কেলপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী হচ্ছে লাচ্ছা সেমাই

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর জয়পুরহাটের আক্কেলপুরে অস্বাস্থ্যকর পরিবেশে ট্রেড মার্ক এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস টেস্টিং ইন্সটিউশন (বিএসটিআই)’র …