Friday , April 23 2021
Home / আক্কেলপুর / আক্কেলপুরে অসহায় দুস্থ্যকে ভ্যান কিনে দিল ফেসবুক গ্রæপ

আক্কেলপুরে অসহায় দুস্থ্যকে ভ্যান কিনে দিল ফেসবুক গ্রæপ

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর

জয়পুরহাটের আক্কেলপুরে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে অর্থ সংগ্রহ করে অসহায় দুস্থ্য এবং বাক প্রতিবন্ধি আনোয়ার হোসেন আন্ত নামের এক ব্যক্তিকে রিক্সা-ভ্যান দিয়েছে ফেসবুক গ্রæপ তিলকপুর পরিবার নামের একটি সংগঠন।

সোমবার বিকালে উপজেলার তিলকপুর বাজারে ফেসবুক ভিত্তিক গ্রæপ তিলকপুর পরিবারের আয়াজনে ইউনিয়নের নওজোর গ্রামের অসহায় দুস্থ্য এবং বাক প্রতিবন্ধি আনোয়ার হোসেন আন্তকে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে রিক্সা-ভ্যান ক্রয় দিয়েছে তিলকপুর পরিবার।

জানা যায়, গত ২৭ ফেব্রæয়ারি তিলকপুর ইউনিয়নের নওজোর গ্রামের আনোয়ার হোসেন আন্ত নামের এক প্রতিবন্ধী দুস্থ ব্যাক্তির ভ্যান চুরি হয়। এত সে কর্মহীন হয়ে পড়ে। বিষয়টি নিয়ে ফেসবুক ভিত্তিক গ্রæপ তিলকপুর পরিবারের প¶ থেকে একটি নতুন ভ্যান ক্রয় করে দেওয়ার জন্য পোস্ট দেওয়া হয়। এই পোস্টের মাধ্যমে দেশ ও দেশের বাহিরে থেকে অর্থ সহায়তা এবং গ্রæপের সদস্যদের নিজেদের অর্থ সংগ্রহ করে ওই ব্যক্তিকে রিক্সা-ভ্যান ক্রয় করে দেওয়া হয়। ভ্যান উপহার দেওয়া সময় উপস্থিত ছিলেন তিলকপুর পাবলিক লাইব্রেরি সভাপতি এবং তিলকপুর পরিবার গ্রæপের অ্যাডমিন ও মডারেটররা।

তিলকপুর পরিবার গ্রæপের অ্যাডমিন আর-আমিন বলেন, ‘ আনোয়ার হোসেন আন্ত’র একমাত্র জীবিকা নির্বাহ করার সম্বলটি চুরি যাওয়ায় সে কর্মহীন হয়ে পরে। এতে সে পরিবার নিয়ে মানবেতর জীবন কাটায়। তার এই কষ্ট লাঘবের জন্য আমরা অর্থ সংগ্রহ করে তাকে একটি রিক্সা-ভ্যান ক্রয় করে দেই। এটি আমাদের একটি ক্ষুদ্র প্রয়াস’।

About Joypur Hat

Check Also

আক্কেলপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী হচ্ছে লাচ্ছা সেমাই

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর জয়পুরহাটের আক্কেলপুরে অস্বাস্থ্যকর পরিবেশে ট্রেড মার্ক এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস টেস্টিং ইন্সটিউশন (বিএসটিআই)’র …