Friday , April 23 2021
Home / জাতীয় / ছোট নেতাদের চাঁদাবাজির টাকায় বড় নেতাদের গাড়িবহর-সংবর্ধনা: হুইপ স্বপন

ছোট নেতাদের চাঁদাবাজির টাকায় বড় নেতাদের গাড়িবহর-সংবর্ধনা: হুইপ স্বপন

দেশের বড় ও মাঝারী নেতৃবৃন্দ কোথাও সফরকালে ছোট পদধারী নেতাকর্মীরা নিজের পকেট ও চাঁদাবাজি করে উপার্জিত অর্থ থেকে গাড়িবহর, সংবর্ধনা ও বিলবোর্ড করেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ এবং জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

নিজের ফেসবুক আইডিতে শুক্রবার (৫ মার্চ) সন্ধ্যা ৬টা ১৭ মিনিটে দেওয়া এক স্ট্যাটাসে এসব মনভুলানো কর্মকাণ্ডকে মানসিক রোগ হিসেবে আখ্যায়িত করেছেন এই রাজনীতিবিদ। একইসাথে বর্তমানে কিছু প্রজাতন্ত্রের কর্মচারীও এইদিকে ঝুঁকছেন বলে তিনি উল্লেখ করেছেন।

হুইপ আবু সাঈদ আল মাহুমুদ স্বপনের ফেসবুক স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু উল্লেখ করা হল।

মানসিক রোগ …..
আমরা মন্ত্রী, এমপি, সরকারী ও বড় বিরোধী দলের বড়-মাঝারী নেতারা বহর ছাড়া চলতে পারি না। আমাদের কোন সফর কালে গাড়ি বহর দিয়ে সম্বর্ধনা না দিলে, প্রচুর গেট, বিলবোর্ড না করলে, ফুলের প্রাচুর্য না হলে আমাদের মন ভরে না।

আমার মতে, এটি একটি মানসিক রোগ। ইদানিং প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে অনেকেই এই রোগে আক্রান্ত হয়েছেন।

নেতাদের ক্ষেত্রে দলের ছোট নেতা, কর্মীদের পকেট বা চাঁদাবাজি থেকে এই অর্থ ব্যয় হয়। সরকারী কর্মচারীদের বহরে ব্যবহৃত গাড়ির জ্বালানি ও সাড়ম্বরের ব্যয় বহন হয় সরকারী কোষাগার ও ‘অন্য’ উৎসের অর্থ থেকে।

যারা আমাদের এতো আদর আপ্যায়ন করেন, তারা আমাদের নিকট আসলে এক কাপ লাল চা দিয়ে আপ্যায়নও করি না। আবার তারাও বড় নেতা এবং বড় কর্তাদের তোষামোদের জন্য সব উজার করে দেন, কিন্তু তৃণমূলের পরিশ্রমী, ত্যাগী কর্মীদের অথবা অফিসের গরীব কর্মচারীকে এক কাপ চা খাওয়াতে, তার বিপদে পাশে দাঁড়াতে পারেন না।


বড় নেতা এবং প্রজাতন্ত্রের কর্মচারীদের এই মানসিক অসুস্থতা থেকে বের হতে হবে। প্রজাতন্ত্রে কারো পদই চিরস্থায়ী নয়।
লাখো শহীদের রক্ত বিধৌত বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে জনগণই সার্বভৌম ক্ষমতার অধিকারী। আসুন, প্রজাতন্ত্রের প্রধান নির্বাহী বিচক্ষণ রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার জীবন ও কর্ম থেকে শিক্ষা গ্রহণ করি। সাড়ম্বরের অপচয় বন্ধ করে যার যার অবস্থান থেকে দেশ ও মানুষের কল্যাণে কাজ করি। অন্ততঃ নিজের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও পবিত্রতার সঙ্গে পালন করি।
সাড়ম্বর নয়, কর্মে মানুষের মন জয় করি।

About Joypur Hat

Check Also

বিষ খেয়ে জীবন দেওয়া ছাড়া উপায় নাই: কাদের মির্জা

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, …