Saturday , April 24 2021
Home / কালাই / কালাইয়ে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে সরব তৃনমূল নেতাকর্মীরা

কালাইয়ে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে সরব তৃনমূল নেতাকর্মীরা

এটিএম সেলিম সরোয়ার

জয়পুরহাটের কালাইয়ে দীর্ঘ ৬ বছর পর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে আগামী ১০ মার্চ। দীর্ঘদিন পর সম্মেলনের আয়োজনে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে বিপুল উৎসাহ-উদ্দীপনা। আর এর ফাঁকে বিভিন্ন জনসমাবেশে সাধারণ লোকজন বিশ্লেষণ করছে কে হতে পারেন আগামী দিনের উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক, আর কারা থাকছেন আগামী দিনের উপজেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটিতে।

আগামী ১০ মার্চ কালাই উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে মাঠে উপজেলা আওয়ামী লীগের বহুল প্রতি¶িত সম্মেলন অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এই সম্মেলনকে ঘিরে এখন কালাই উপজেলা আওয়ামীলীগের রাজনীতি আগের চেয়ে দিন দিন চাঙ্গা হয়ে উঠছে। পদ-পদবি নিজেদের দখলে নিতে নেতারা বিভিন্ন কৌশলও অবলম্বন করছেন। সবচেয়ে বেশি তৎপরতা দেখা যাচ্ছে সামাজিক যোগযোগ মাধ্যম ফেইসবুকে। সেখানে এখন বেশ সরব সমর্থকরা, পদপদবী দাবী করে পছন্দের নেতাদের ছবি দিয়ে দলীয় ফোরামের দৃষ্টি আর্কষণও করছেন তারা।

উপজেলা আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত নেতাদের সূত্রে জানা গেছে,৩ বছর পর পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও দীর্ঘ ৬ বছর ধরে এখানে কোন সম্মেলন হয়নি, এমনকি এই সময়ের মধ্যে উপজেলা আওয়ামীলীগের পরিপূর্ণ কমিটি গঠন করতেও পারেননি নেতৃবৃন্দ। তাই সংগঠনকে আরও শক্তিশালী করতে সম্মেলনের মাধ্যমে আওয়ামীলীগের কমিটিতে পরিবর্তন আনার দাবী তৃণমূল নেতাকর্মীদের।

নেতাকর্মীদের মুখে মুখে সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- উপজেলা পরিষদের তিনবারের চেয়ারম্যান ও সাবেক জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিনফিজুর রহমান মিলন, জেলার সাবেক সহ-সভাপতি আব্দুল কাদের মন্ডল, ও জিন্দারপুর ইউনিয়নের সাবেক তিন বারের ইউপি চেয়ারম্যান এবং জেলা পরিষদের সদস্য আব্দুস সোবাহান মন্ডল।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য প্রবীণ নেতা মো. ফজলুর রহমান, মাত্রাই ইউনিয়ন আওয়ামীলীগের দুইবারের ইউপি চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য অ ন ম শওকত হাবিব তালুকদার লজিক, উদয়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আ ফ ম নয়ন চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোনোয়ার হোসেনের নাম শোনা যাচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও তৃনমূল নেতাকর্মীদের মুখে মুখে উচ্চারিত সভাপাতি ও সাধারন সম্পাদক পদ প্রার্থীদের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘ দিন ধরে তারা আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত, বিগত সরকারের নানা দমন-পীড়নের শিকার। তাই দলের এই সূদিনে কাক্সিখত পদটি তাদের অধিকার। তবে পদ পদবী না পেলেও তারা দলীয় সিদ্ধান্ত মেনে আওয়ামীলীগে থাকবেন।

এ উৎসাহ নিয়ে অপেক্ষা করছেন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা তাদের পছন্দের নেতার পক্ষে করছেন নানা গুন কীর্ত্তন। তবে গ্রæপিং এর রোষনলে পরার ভয়ে প্রকাশ্যে পছন্দের প্রার্থীদের নাম না বলার শর্তে উপজেলা ছাত্রলীগের আহবায়ক তফিকুল ইসলাম তৌহিদ জানান, দলের জন্য যারা দুঃসময়ে নিপীড়িত ভাবে কাজ করেছে এবং আগামী দিনে সংগঠনকে আরও শক্তিশালী করতে পারবে সম্মেলনের মাধ্যমে আওয়ামীলীগের কমিটিতে পরিবর্তন আনার দাবী তার।

উপজেলা যুবলীগের সভাপতি ছানোয়ার হোসেন ছানা জানান. আগামী ১০ মার্চ সম্মেলনে কাউন্সিলরা যে সিদ্ধান্ত নিবেন এবং দলের হাইকমান্ড যাকে সমথর্ন করবেন উপজেলা যুবলীগ তাদের সাথে নিয়ে দলের কাজ করবেন।

বর্তমান কমিটির সাধারন সম্পাদক তৌফিকুল ইসলাম তালুকদার বেলাললের কাছে ১০ মার্চ সম্মেলনকে কেন্দ্র করে বক্তব্য চাইতে গেলে তিনি কোন বক্তব্য  প্রকাশ করতে অসম্মতি জানান।

জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান রকেট বলেন,কালাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে মোটামুটি সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে। দলের ত্যাগী ও নিবেদিত কর্মীরা নতুন কমিটিতে নেতৃত্ব নিয়ে আসবেন, এ ছাড়া সীমিত সংখ্যক পদ থাকায় সকলকে পদ পদবী দেওয়া সম্ভব না হলেও সকলেই দলের হয়ে কাজ করবেন বলে তিনি বিশ^াস করেন।

About Joypur Hat

Check Also

কালাইয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে নবাগত ইউএনও টুকটুক তালুকদার

রাব্বিউল হাসান করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ দেশব্যাপী বৃদ্ধি পাওয়ায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত সপ্তাহব্যাপী কঠোর …