Friday , April 23 2021
Home / জয়পুরহাট সদর / পোস্টারে ছেয়ে গেছে জয়পুরহাট পৌরসভার অলি-গলি

পোস্টারে ছেয়ে গেছে জয়পুরহাট পৌরসভার অলি-গলি

শাহাদুল ইসলাম সাজু

প্রতীক পাওয়া পর থেকে নির্ঘুম প্রচারণায় ব্যস্ত জয়পুরহাট পৌরসভার নির্বাচনে অংশ গ্রহণকারী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে জেলা শহরের অলি-গলি। মাইকে প্রচারের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ভোটারের হাতে লিফলেট দিয়ে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। ৫ম ধাপে ঘোষিত তফসিল অনুযায়ি আগামী ২৮ ফেব্রুয়ারি জয়পুরহাটের পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে।

জয়পুরহাট পৌরসভায় মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। প্রার্থীরা হচ্ছেন আওয়ামীলীগ মনোনীত মো: মোস্তাফিজুর রহমান ( নৌকা), বিএনপি মনোনীত অধ্যক্ষ মো: শামছুল হক (ধানের শীষ), ইসলামী আন্দোলন বালাদেশ ডা: মো: জহুরুল ইসলাম (হাতপাখা) এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা মো: হাসিবুল আলম (জগ) ও বেদারুল ইসলাম ( নারিকেল গাছ)। সাধারণ কাউন্সিলার পদে ৭০ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ১৬ জন প্রতিদ্বন্দিতা করছেন। হালনাগাদসহ জয়পুরহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫২ হাজার ৪৭৩ জন। এরমধ্যে নারী ভোটার রয়েছেন ২৬ হাজার ৮৫৬ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ২৫ হাজার ৬৭১ জন। ইভিএমের মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ২২ টি কেন্দ্রে ১৫৫টি বুথ স্থাপন করা হয়েছে। এরমধ্যে অস্থায়ী বুথ রয়েছে ৯টি। ভোট গ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৪শ ৮৭ জন। জেলা আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য গোলাম হক্কানী জানান, । বিএনপি প্রার্থীর পাশাপাশি জামায়াতের লোক হিসেবে পরিচিত হাসিবুল আলম প্রার্থী থাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর টেনশন অনেকটাই কম। হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলন বালাদেশের প্রার্থী ডা: মো: জহুরুল ইসলাম জানান, নির্বাচনের পরিবেশ খুব ভালো।

প্রতীক পাওয়া মাত্র পৌর এলাকা ফেস্টুন , ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে। শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটারের বাড়ি বাড়ি লিফলেট পৌঁছে দিচ্ছেন নিজস্ব কর্মীরা। রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: শহিদুল ইসলাম জানান, জয়পুরহাট পৌরসভার ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি । নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও সুষ্ঠুভাবে এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য বর্তমানে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণসহ যাবতীয় প্রস্তুতি মূলক কাজ চলছে। উল্লেখ, গতবারের পৌর নির্বাচনে জয়পুরহাট পৌরসভায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বিজয় লাভ করেছিলেন।

About Joypur Hat

Check Also

জয়পুরহাটে হুইপ স্বপনের সমন্বয় সভা

জয়পুরহাট থেকে মো. আতাউর রহমান : করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় এবং এর প্রাদুর্ভাব রোধে …