Sunday , February 28 2021
Home / আক্কেলপুর / আক্কেলপুর পৌর নির্বাচনকে বিতর্কিত করার প্রতিবাদ

আক্কেলপুর পৌর নির্বাচনকে বিতর্কিত করার প্রতিবাদ

মওদুদ আহমেদ,আক্কেলপুর

গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আক্কেলপুর পৌরসভা নির্বাচনকে বিতর্কিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আক্কেলপুর নাগরিক কমিটি। পৌর নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে পরাজিত কাউন্সিলর প্রার্থিরা সংবাদ সম্মেলন করায় তার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেছে আক্কেলপুর নাগরিক কমিটি।

বৃহস্পতিবার দুপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আক্কেলপুর নাগরিক কমিটির আয়োজনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধ ছাইদুর রহমান কবিরাজ বলেন, গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য আক্কেলপুর পৌর নির্বাচন সুষ্ঠু সুন্দর ও শান্তিপুর্ণভাবে অনুঠিত হয়েছে। ভোট গ্রহণে বা গণানায় কোন প্রকার কারচুপি বা সন্দিহানের কোন বিষয় ছিল না।

ভোটে বিজয়ী হতে না পেরে কয়েকজন কাউন্সিলরপ্রার্থী নির্বাচনকে বিতর্কিত করার প্রয়াসে নির্বাচন সঠিক ও নিয়মানুসারে অনুষ্ঠিত হয়নি মর্ম্মে গত ১৬ ফেব্রুয়ারি আক্কেলপুর প্রেস ক্লাবের সভাপতি ওমপ্রকাশ আগর ওয়ালার মাধ্যমে একটি সংবাদ সম্মেলনের মাধ্যম তাদের বক্তব্য উত্থাপন করেছেন। সেই সংবাদ সম্মেলন সংক্রান্ত খবরটি কয়েকটি পত্রিকায় প্রকাশত হলে বিষয়টি অনেকের নজরে আসে।

প্রকাশিত সংবাদ সম্মেলনে পৌর নির্বাচন বিষয়ে যে সকল বিষয়াদি উত্থাপিত হয়েছে তাতে পৌর নির্বাচন তথা আক্কেলপুরের ভাবমুর্তিকে ক্ষুন্ন করা হয়েছে। সেই লক্ষে কয়েকটি পত্রিকায় প্রকাশিত সংবাদ সম্মেলনের প্রকাশিত সংবাদের প্রতিবাদে আক্কেলপুর নাগরিক কমিটি সংবাদ সম্মেলনের মাধ্যমে কল্পনা প্রসুত সংবাদের প্রতিবাদ জানিয়ে উল্লেখ করেছেন ওই দিনের নির্বাচন অবাধ সুষ্ঠ এবং শান্তিপুর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোথাও কোন কারচুপি বা ফলাফল বিষয়ে কোন ক্রটি হয়নি বলে নাগরিক কমিটি দৃঢ়ভাবে ব্যক্ত করে আক্কেলপুরের ভাবমুর্তিকে কালীমাযুক্ত না করার জন্য আহবান জানিয়েছেন। সেই সাথে তীব্র প্রতিবাদ জানিয়ে এ ধরণের কাজ থেকে দুরে থাকার জন্য অনুরোধ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, নাগরিক কমিটির আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক বাবলু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নবীবুর রহমান, আক্কেলপুর সরকারী কলেজের অধ্যক্ষ মোকছেদ আলী।

 

About Joypur Hat

Check Also

জয়পুরহাটের দু’টিতেই আ.লীগ মনোনীত প্রার্থী মেয়র নির্বাচিত

শাহাদুল ইসলাম সাজু,জয়পুরহাট জয়পুরহাটের দুটি পৌরসভাতেই আওয়ামীলীগ মনোনীত প্রার্থীরা জয়লাভ করেছেন। কালাই পৌরসভায় রাবেয়া সুলতানা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *