Sunday , February 28 2021
Home / আক্কেলপুর / জয়পুরহাটের দু’টিতেই আ.লীগ মনোনীত প্রার্থী মেয়র নির্বাচিত

জয়পুরহাটের দু’টিতেই আ.লীগ মনোনীত প্রার্থী মেয়র নির্বাচিত

শাহাদুল ইসলাম সাজু,জয়পুরহাট

জয়পুরহাটের দুটি পৌরসভাতেই আওয়ামীলীগ মনোনীত প্রার্থীরা জয়লাভ করেছেন। কালাই পৌরসভায় রাবেয়া সুলতানা ও আক্কেলপুর পৌরসভায় শহিদুল আলম চৌধুরী।
চতুর্থ ধাপে ঘোষিত তফশিল অনুযায়ি জয়পুরহাটের এই দুই পৌরসভায় রোববার সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়। দুই পৌরসভাতেই মহিলা ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো।
রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮ টায় ভোট শুরু হয়ে একটানা ভাবে বিকাল ৪ টায় শেষ হয়।
কালাই পৌরসভার বেসরকারি ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং কর্মকর্তা মো: মোবারক হোসেন।
ফলাফলে নৌকা প্রতীকে রাবেয়া সুলতানা পান ৯ হাজার ১৭৭ ভোট ও ধানের শীষ মার্কায় সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল পেয়েছেন ৮০০ ভোট। এখানে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নারিকেল গাছ প্রতীকে মামুনুর রশিদ রাহুল পান ১১৯ ভোট। ভোট প্রদানের শতকরা হার হচ্ছে ৭৪ দশমিক ৬৪ ভাগ।
অপরদিকে, আক্কেলপুর পৌরসভার বে-সরকারি ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম। এখানে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শহিদুল আলম চৌধুরী (নৌকা) ৮ হাজার ২৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ধানের শীষ প্রতীকে এখানে বিএনপি সমর্থিত প্রার্থী আলমগীর চৌধুরী বাদশা পান ৪ হাজার ৫৮৬ ভোট।
বিএনপি’র বিদ্রোহী প্রার্থী হিসাবে জগ প্রতীকে রেজাউল করিম পেয়েছেন ৫৬৩ ভোট। এছাড়াও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতীকে মো. আবু ইউসুফ ৮২২ ভোট এবং মোবাইল ফোন প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান ৯১১ ভোট পেয়েছেন। ভোট প্রদানের শতকরা হার হচ্ছে ৭৪ দশমিক  ৫৮ ভাগ। এখানে ইভিএম এর মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়। এই দুই পৌরসভায় সুষ্ঠুভাবে, নিরপেক্ষ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য  যাবতীয় প্রস্তুতি গ্রহন করে স্থানিয় প্রশাসন।

About Joypur Hat

Check Also

আক্কেলপুর পৌর নির্বাচনকে বিতর্কিত করার প্রতিবাদ

মওদুদ আহমেদ,আক্কেলপুর গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আক্কেলপুর পৌরসভা নির্বাচনকে বিতর্কিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *