Sunday , February 28 2021
Home / দর্শনীয় স্থান / আলতাদিঘী শালবন ও জাতীয় উদ্যান পরিদর্শন উপমন্ত্রীর

আলতাদিঘী শালবন ও জাতীয় উদ্যান পরিদর্শন উপমন্ত্রীর

মো. হারুন আল রশীদ

নওগাঁর ধামইরহাটের দুইশত বছরের পুরানো আলতাদিঘী ও শালবন জাতীয় উদ্যানের প্রাকৃতিক মনোরম দৃশ্য অবলোকন করলেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় উপমন্ত্রী আলতাদিঘীতে এসে পৌঁছলে তাকে ফুল দিয়ে বরণ করেন বনবিভাগের কর্মকর্তারা। পর বেগম হাবিবুন নাহার পায়ে হেঁটে আলতাদিঘীর পূর্ব পাশ দিয়ে ভারত সীমান্তের কাছে বনবিভাগের রোপিত বাঁশ ঝাড় এবং বাঁশ ঝাড়ের ভেতরে মাটি দিয়ে তৈরি উই পোকার সুদৃশ্য বাড়ি ঘুরে দেখেন। এছাড়া শালবন এবং দিঘীতে আসা অসংখ্য পরিযায়ী পাখি দেখে তিনি আবেগে আপ্লুত হয়ে পড়েন।

সামাজিক বনবিভাগের রাজশাহী বিভাগীয় কর্মকর্তা আহমেদ নিয়ামুর রহমান খান, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের বিভাগীয় কর্মকর্তা জিল্লুর রহমান, ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়, বগুড়া অঞ্চলের বন সংরক্ষক ছানাউল্লাহ পাটওয়ারী, যশোর অঞ্চলের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম, দিনাজপুর অঞ্চলের বিভাগীর বন কর্মকর্তা বশিরুন আল মামুন, ড. আউয়াল হোসেন, জেলা বন সংরক্ষক মেহেদীউজ্জামান, পাইকবান্দা রেঞ্জ কর্মকর্তা একেএম ফরহাদ হাসান, ধামইরহাট থানার অফিসার ইনচার্জ আব্দুল মমিন, ধামইরহাট বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান এসময় উপস্থিত ছিলেন।

 

About Joypur Hat

Check Also

পাহাড়পুর বৌদ্ধবিহারে বিশ্ববিদ্যালয় পুনঃ প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

ঐতিহাসিক পাহাড়পুরের বৌদ্ধ বিহারে প্রাচীন বিশ্ববিদ্যালয়ের স্মৃতি ও ইতিহাস-ঐতিহ্যকে ধরে রাখতে পাহাড়পুর বৌদ্ধবিহার এলাকায় বিশ্ববিদ্যালয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *