Sunday , February 28 2021
Home / জয়পুরহাট সদর / হুইপ স্বপন এমপির জন্মদিন আজ

হুইপ স্বপন এমপির জন্মদিন আজ

রবিউল ইসলাম রিমন

জাতীয় সংসদের হুইপ,বাংলাদেশ আওয়ামীলীগের টানা তিনবার নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট ২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন এর জন্মদিন আজ।

১৯৬৮ সালের এই দিনে জয়পুরহাটের সদর উপজেলার ধলাহার ইউনিয়ন এর রামকৃষ্ণপুর গ্রামের সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। শিক্ষা জীবনে নওগাঁ কে ডি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও নওগাঁ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে । বিশ্ববিদ্যালয় থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক, সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক এবং সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন শেষে তিনি সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত হন। জয়পুরহাট ২ আসন থেকে ২০০৮ সালে নির্বাচন করে অল্প ভোটে পরাজিত হন তিনি। এরপর তিনি দায়িত্ব পান কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে। ২০১৪ সালের সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ২০১৮ সালের সংসদ নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়লাভ করেন।

এমপি হওয়ার পর থেকে তিনি এলাকার উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখেন। কালাই,ক্ষেতলাল ও আক্কেলপুরে শতভাগ বিদ্যুৎতায়নের আয়তায় এনেছেন। টি আর কাবিখার বরাদ্দের টাকা তিনি নিজ হাতে বিতরণ করেছেন ঈদ গাহ মাঠ, মন্দিরের সংস্কারের কাজে। ক্ষেতলাল, কালাই ও আক্কেলপুর উপজেলাতে ৩ টি কলেজ সরকারিকরন করেছেন। কালাই এমইউ, আক্কেলপুর এফইউ ও ক্ষেতলাল পাইলট স্কুল সরকারীকরণ,জঙ্গিবাদ বিরোধী দীর্ঘ ৮৮ কিলোমিটার মানববন্ধন করেছেন নিজ উদ্যোগে। জনতার মুখোমুখি সাংসদ নামের প্রোগ্রাম করে জনগণের সকল প্রশ্নের উত্তর দিয়েছেন এবং তাৎক্ষণিক সমাধানও করে দিয়েছেন।জয়পুরহাট জেলা স্টুডেন্টস ডে নামক প্রোগ্রাম,জয়পুরহাট শহরে ৪ লেন, কালাইয়ে একটি হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ,ক্ষেতলাল উপজেলার তুলশীগঙ্গা ও মাহমুদপুর ইউনিয়নের বিলে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার প্রচেষ্টাসহ বেশ কিছু উদ্যোগ নিয়ে এলাকায় প্রশংসিত হয়েছেন।২০২১ সালের মধ্যে গ্রামকে শহর,২০২৪ সালের মধ্যে শহরের মানের শিক্ষা গ্রামে চালু এবং ২০২৭ সালের ভেতরে বেকার ও দারিদ্র্যমুক্ত জয়পুরহাট গড়ার লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছেন।

এরই মধ্যে বাংলাদেশের একজন সফল রাজনীতিক ও শিল্প উদ্যোক্তা হিসেবে তিনি সুনাম অর্জন করেছেন।

জয়পুরহাট নিউজ ২৪ এর পক্ষ থেকে আবু সাঈদ আল মাহমুদ স্বপন Abu Sayeed Al Mahmood এমপি কে জন্মদিনের শুভেচ্ছা।

About Joypur Hat

Check Also

জয়পুরহাট পৌরসভা নির্বাচন: জয়ের ব্যাপারে আশাবাদী আ.লীগ-বিএনপি

আবু বকর সিদ্দিক আগামী ২৮ ফেব্রুয়ারি রবিবার জয়পুরহাট পৌরসভার নির্বাচন। এবারই প্রথম এ পৌরসভায় ইভিএম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *