Sunday , February 28 2021
Home / আক্কেলপুর / আক্কেলপুরে বিএনপিতে বিদ্রোহী, একক প্রার্থী নিয়ে এগিয়ে আওয়ামীলীগ

আক্কেলপুরে বিএনপিতে বিদ্রোহী, একক প্রার্থী নিয়ে এগিয়ে আওয়ামীলীগ

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর

জয়পুরহাটের আক্কেলপুরে চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচনে বিএনপি ধানের শীষ প্রতীকে একক প্রার্থী আলমগীর চৌধুরী বাদশাকে মনোনয়ন প্রদান করলেও জগ প্রতীক নিয়ে আরেক বিএনপি নেতা রেজাউল করিম সরদার বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। এ দিকে আওয়ামীলীগ নৌকা প্রতীকে একক প্রার্থী নিয়ে পৌরসভা নির্বাচনে অংশ গ্রহন করে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। একক প্রার্থী থাকায় আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী শহীদুল আলম চৌধুরী আগামী পৌর পিতা হতে যাচ্ছেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

পৌর নির্বাচনকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে পুরোদমে মাঠে নেমে গণ সংযোগ করছেন মেয়র, কাউন্সিলর ও সংর¶িত মহিলা কাউন্সিলর প্রার্থীরা। আগামী ১৪ ফেব্রæয়ারী এই পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে পৌর নির্বাচন। পৌর নির্বাচনকে ঘিরে এবার ৫ জন মেয়র প্রার্র্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

৮নং ওয়ার্ডে আব্দুল মবিন সরদার ভোনা শারীরিক অসুস্থ্যতার কারণ দেখিয়ে তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় মেজবাউল সরদার গবু কাউন্সিলর নির্বাচিত হন। এছাড়া পৌরসভার বাঁকি ৮ টি ওয়ার্ডে ৩৫ জন কাউন্সিলর প্রার্থী ও ১৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রচার প্রচারণা চালাচ্ছেন।

এ নির্বাচনে ৯ টি ওয়ার্ডে পুরুষ ১০ হাজার ৬৬ জন, নারী ১০ হাজার ৩ শত ২৫ জনসহ মোট ২০ হাজার ৩ শত ৯১ জন ভোটার প্রথম বার ইভিএম ব্যবহার করে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা বিএনপির অন্যতম সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কমল বলেন, ‘আমরা দলের অভ্যন্তরীন সমস্যা নিরসন করে এক হয়ে পৌরসভা নির্বাচনে অংশগ্রহন করেছি। জেলা ও উপজেলার অনেক সিনিয়র নের্তৃবৃন্দ রেজাউল করিম সরদারকে একাধিকবার বোঝালেও তিনি তা উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। পরবর্তীতে তার বিরুদ্ধে সংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে’।

বিএনপির বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম সরদার বলেন, ‘গত পৌরসভা নির্বাচনে আমি বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ছিলাম। অপরদিকে আলমগীর চৌধুরী বাদশা বিএনপির বিদ্রোহী প্রার্থী ছিলেন। সেই সময় তাকে অনেকবার দলের নেতারা বোঝালেও তা প্রত্যাক্ষান করে তিনি নির্বাচন করেছিলেন। তার কারণে আমি নির্বাচনে হেরেছিলাম। দলে আমার অনেক অবদান রয়েছে। আমার সাথে প্রতারণা করে এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। আমি আলাদা ভাবে নির্বাচন করছি, আমি বিজয়ে শতভাগ আশাবাদী’।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, ‘আমাদের দলীয় কোন কোন্দল নেই। ছোট খাট সমস্যা থাকলেও তা সমাধান করে এক প্লাটফর্মে দাঁড়িয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কার পক্ষে অবস্থান নিয়েছি। দলীয় প্রার্থী হিসাবে শহীদুল আলম চৌধুরীকে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন। চলমান উন্নয়ন ধরে রাখতে নৌকা মার্কায় ভোট চাই’।

About Joypur Hat

Check Also

আক্কেলপুর পৌর নির্বাচনকে বিতর্কিত করার প্রতিবাদ

মওদুদ আহমেদ,আক্কেলপুর গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আক্কেলপুর পৌরসভা নির্বাচনকে বিতর্কিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *