Friday , February 26 2021
Home / কালাই / মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার,কালাইয়ে ৪০ গৃহহীন পরিবার পাবেন নতুন ঘর

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার,কালাইয়ে ৪০ গৃহহীন পরিবার পাবেন নতুন ঘর

মো. আতাউর রহমান,কালাই

মুজিববর্ষে জয়পুরহাটের কালাইয়ে ৪০টি ভূমি ও গৃহহীন পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দিচ্ছেন সরকার। উপজেলা প্রশাসনের তত্বাবধানে নির্মিত এসব ঘর মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশে একজন মানুষও যাতে গৃহহীন না থাকেন- সেই ল¶্যে এ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পরিবার প্রতি ওই ৪০টি ভূমি ও গৃহহীনরা ২ শতাংস খাস জমির বন্দোবস্তসহ দুই ক¶ বিশিষ্ট সেমিপাকায় নির্মিত নতুন ঘর পাচ্ছেন। ঘরগুলো নির্মাণ করে দেয়া হয়েছে উপজেলার- বিনইল, দুধাইল, কন্ট-পাইকপাড়া, পাঁচগ্রাম ও বলিগ্রামে। প্রতিটি নতুন ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রথম পর্যায়ে ৪০টি ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে ২০টি পরিবারকে আগামী ১৫ জানুয়ারির মধ্যে ২ শতাংস জমি বন্দোবস্তসহ নতুন ঘর বুঝিয়ে দেয়া হবে। বাকিরা পর্যায়ক্রমে সরকারি খাস জমি বন্দোবস্ত ও নতুন সেমিপাকা ঘর পাবেন। ইটের দেওয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি এসব সেমিপাকা ঘরে ২টি শয়ন ক¶, ১টি খোলা বারান্দা, ১টি রান্না ঘর এবং ১টি শৌচাগার থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোবারক হোসেন জানান, যেহেতু নব নির্মিত ওই ঘরগুলো মামনীয় প্রধানমন্ত্রীর উপহার। তাই এর নির্মাণ কাজ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নির্দেশিত সময়ের মধ্যেই সুসম্পন্ন করা হবে বলে তিনি আশাবাদী।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন জানান, মুজিববর্ষের উপহার হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পর্যায়ক্রমে দেশের ভূমি ও গৃহহীন সব মানুষের জন্য ঘর তৈরি করে দেয়ার যে যুগান্তকারী উদ্যোগ নিয়েছেন তারই অংশ হিসেবে যথাসময়ে উপজেলার ৪০টি ভূমি ও গৃহহীন পরিবার পাবেন নতুন ঘর।

About Joypur Hat

Check Also

আওয়ামী লীগ সমর্থিত রাবেয়া সুলতানা জেলার প্রথম নারী মেয়র

আতাউর রহমান,কালাই জয়পুরহাটের কালাই পৌরসভার নির্বাচনে আওয়ামী সমর্থিত মেয়র প্রার্থী রাবেয়া সুলতানা জেলার প্রথম নারী …