Monday , November 23 2020
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / আক্কেলপুর / আক্কেলপুরে যৌতুকের দাবিতে গৃহবধুর মাথার চুল কেটে নির্যাতন ! আটক ৩

আক্কেলপুরে যৌতুকের দাবিতে গৃহবধুর মাথার চুল কেটে নির্যাতন ! আটক ৩

মওদুদ আহমেদ,আক্কেলপুর

জয়পুরহাটের আক্কেলপুরে যৌতুকের দাবিতে হাত, পা বেঁধে গৃহবধুর মাথার চুল কেটে শয়ণ ঘরে আটকে রেখে নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ পাষন্ড ¯^ামী, ভাসুর ও শশুড়কে আটক করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২০১৫ সালে বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার পৌওতাঁ সজ্জনকুড়ি গ্রামের মাহতাব হোসেন-এর মেয়ের সাথে উপজেলার তিলকপুর ইউনিয়নের করমজি গ্রামের আবুল কালাম আজাদ-এর ছেলে রুহুল আমিনের সাথে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। বিয়ের কিছু দিন পড় থেকেই গৃহবধুর শাশুড়ি, শশুড়, ভাসুর ও ¯^ামী মিলিয়ে পিতার বাড়ি থেকে যৌতুক আনার জন্য চাপ সৃষ্টি করেন। ¯^ামী সংসার ঠিকে রাখার জন্য গরীব পিতার বাড়ি থেকে দফায় দফায় টাকা এনে শাশুড়ী ও শশুড়ের হাতে তুলে দিয়েছেন।
এ মাসের ১০ অক্টোবর শনিবার আবারও পিতার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে চাপ সৃষ্টি করলে গৃহবধু পিতার বাড়ি থেকে যৌতুকের টাকার জন্য যেতে আপত্তি করেন। আর এতেই ক্ষিপ্ত হয়ে শাশুড়ি নাজমা (৫২), শশুড় আবুল কালাম আজাদ ওরফে বুলু (৬০) ও ভাসুর শাহিন (৩৫) ও ¯^ামী রুহুল আমিন (৩০) সকলে মিলে গৃহবধুর হাত পা বেঁধে মাথার চুল কেটে একটি ঘরে আবদ্ধ করে রাখে বিভিন্ন ভাবে নির্যাতন চালাই গৃহবধুর উপর।

পরবর্তীতে গ্রামবাসীর থেকে খবর পেয়ে গত ১৮ অক্টোবর নির্যাতনের শিকার গৃহবধুর পিতা মাতাসহ কয়েকজন ¯^জন জামাইয়ের বাড়িতে গিয়ে দেখে তার মেয়ের মাথার চুল কাটা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ। এ ঘটনার বিষয়টি তাদের জামাইয়ের কাছে জানতে চাইলে তাদেরকেও মারপিট করে ওই পরিবারে লোকজন। ওই দিন গ্রামবাসীর সহায়তার নির্যাতিতাকে উদ্ধার করে দুপচাঁচিয়া ¯^াস্থ্য কমপ্লেক্স-এ ভর্তি করায়। নির্যাতিতা গৃহবধু কিছুটা সুস্থ্য হলে তার মা বাদী হয়ে ১৯ অক্টোবর আক্কেলপুর থানায় মামলা করেন।

অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল লতিফ খাঁন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে থানায় মামলা হয়েছে। অভিযুক্ত ¯^ামী, শশুড় ও ভাসুরকে আটক করা হয়েছে।

About Joypur Hat

Check Also

আক্কেলপুরে সার বাজারে সারাশি অভিযান ! ৫ ব্যবসায়ীর জরিমানা

মওদুদ আহমেদ,আক্কেলপুর জয়পুরহাটের আক্কেলপুরে কৃত্রিম সংকট তৈরী করে সার ও কীটনাশকের দাম বৃদ্ধির অভিযোগে পৃথকভাবে …