Tuesday , October 20 2020
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / জানা-অজানা / নগদে ৯.৯৯ টাকায় ক্যাশআউট

নগদে ৯.৯৯ টাকায় ক্যাশআউট

ডাক বিভাগের ডিজিটাল সার্ভিস ‘নগদ’-এ এখন থেকে ১ হাজার টাকা ক্যাশআউট করতে গ্রাহকদের ৯ টাকা ৯৯ পয়সা খরচ হবে। এই প্রথম ক্যাশআউট চার্জ সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনল প্রতিষ্ঠানটি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ‘নগদ’-এর পক্ষ থেকে ক্যাশআউটের এই চার্জ উপহার হিসেবে দেওয়া হয়েছে।

তবে কোনো গ্রাহক যদি অ্যাপ ব্যবহার না করে মোবাইল ফোনের ইউএসএসডি প্রযুক্তি ব্যবহার করে ক্যাশআউট করেন, তাহলে এই চার্জ হবে এক হাজার টাকায় ১২.৯৯ টাকা।

হ্রাসকৃত এই ক্যাশআউট চার্জ সুবিধা পেতে গ্রাহককে ২১০০ টাকার ওপরে ক্যাশআউট করতে হবে। ‘নগদ’ নির্ধারিত এই চার্জের সঙ্গে গ্রাহককে ক্যাশআউটের ক্ষেত্রে সরকার নির্ধারিত ১৫ শতাংশ হারে কর যোগ হবে।

‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক হ্রাসকৃত এই ক্যাশআউট চার্জ নির্ধারণ বিষয়ে বলেন, সব সময়ই এত বেশি হারে ক্যাশআউট চার্জের বিরুদ্ধে আমাদের অবস্থান। গত এক দশক ধরে ক্যাশআউটের যে ফি প্রচলিত রয়েছে (হাজারে ২০ টাকা) সেটি গ্রাহকের ওপর অত্যাচার বলেই আমরা মনে করি। সে কারণে শুরু থেকেই গ্রাহকদের জন্য নগদ সর্বনিম্ন ক্যাশআউট চার্জ অফার করে আসছে।

তিনি বলেন, ‘আমরা মনে করি এ বিষয়ে সরকার উদ্যোগ নিয়ে সকল মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের জন্য সর্বোচ্চ ক্যাশআউট চার্জের একটি সীমা নির্ধারণ করে দিতে পারে।’

সর্বনিম্ন ক্যাশআউট চার্জ উপভোগ করার পাশাপাশি ‘নগদ’-এর গ্রাহকরা শুরু থেকেই ‘পি টু পি’ অর্থাৎ সেন্ড মানি লেনদেন করতে পারছেন ফ্রি, যদিও অন্যান্য অপারেটরের ক্ষেত্রে এই লেনদেনের জন্যও গ্রাহককে খরচ গুণতে হয়।

About Joypur Hat

Check Also

বিকাশে ৫০০ টাকা জেতার সুযোগ

বিকাশ গ্রাহকরা কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়ে সহজ তিনটি প্রশ্নের উত্তর দিয়ে পেতে পারেন ৫০০ টাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *