Saturday , July 31 2021
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / জানা-অজানা / হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ বৈঠক অনুষ্ঠিত

হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ বৈঠক অনুষ্ঠিত

হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক ফেরদৌস হাসান টিটো ও ভারতের পতিরাম ১৯৯ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক অজয় কুমার তিওয়ারি উপস্থিত হলে দুবাহিনীর পক্ষ থেকে একে অপরকে মিষ্টি ও ফুল উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। পরে তারা সীমান্তের চেকপোস্ট গেটের বিএসএফ চেকপোস্টে সাড়ে ১১টা পর্যন্ত এক বৈঠকে মিলিত হন।

এসময় সেখানে বিজিবির জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের টুআইসি মেজর আবু নাঈম খন্দকার, হিলি আইসিপি ক্যাম্পের সুবেদার তবিবুর রহমান, বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার এসি জগদিশ প্রসাদ, ইন্সপেক্টর ভিকে পান্ডেসহ উভয় বাহিনীর সৈনিকরা উপস্থিত ছিলেন।
জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফেরদৌস হাসান টিটো  বলেন, আমাদের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার অপর অংশের ভারতের পতিরাম-১৯৯ বিএসএফ ব্যাটালিয়নে অধিনায়ক হিসেবে নতুন যোগদান করেছেন অজয় কুমার তিওয়ারি। তাই তার সঙ্গে সৌজন্য সাক্ষাতের অংশ হিসেবে আজ আমরা বৈঠক করেছি। এসময় সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। আগে যেভাবে শান্তিপূর্ণভাবে সব কার্যক্রম পরিচালিত হয়েছে সেভাবেই সামনের দিনে কার্যক্রম যেন পরিচালিত হয় এবিষয় নিয়ে আলোচনা হয়েছে।

About Joypur Hat

Check Also

প্রথম দিন হিলিতে ঢিলেঢালা ‘লকডাউন’

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশের ন্যায় হিলিতে আজ থেকে সাত দিনের লকডাউন শুরু হয়েছে। ওষুধ ও নিত্য …