Tuesday , October 20 2020
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / সফলতার গল্প / মানবসেবায় জয়পুরহাটের শরিয়তের ‘আমার আস্থা’

মানবসেবায় জয়পুরহাটের শরিয়তের ‘আমার আস্থা’

‘আস্থা রাখুন আমার আস্থায়’—এই স্লোগান নিয়ে দেশের মানুষের সর্বোচ্চ আস্থা অর্জনের লক্ষ্যে ২০১৮ সালে যাত্রা শুরু করে দেশের প্রথম কর্পোরেট হোম কেয়ার সার্ভিস কোম্পানি আমার আস্থা লি.। দেড় বছর আগে প্রতিষ্ঠিত আমার আস্থাকে নিয়ে বলছিলেন প্রতিষ্ঠানটির সহকারী প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার শরিয়ত রহমান।

শরিয়ত রহমান জানান, একটা সময় ছিল যখন হাসপাতালফেরত বা বাসায় থাকা রোগীরা সঠিক নার্সিং সেবা পাবে কি না সেই ব্যাপারে দুশ্চিন্তা করতে হতো। অথচ প্রযুক্তির আশীর্বাদে এখন বাসা থেকেই নার্সিং সেবা পাচ্ছে মানুষ। ‘আমার আস্থা’ রোগীদের জন্য নার্স ও এটেন্ডেন্ট দেওয়ার পাশাপাশি শিশুদের দেখাশোনার জন্য ন্যানি/ বেবিসিটার দিয়ে থাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, রোগীর সেবা-যত্ন বা শিশুদের যত্ন নিতে গিয়ে অনেক শিক্ষিত নারী চাকরি ছাড়তে বাধ্য হচ্ছেন। তাদের এই সমস্যার সমাধান খুঁজতে গিয়েই ‘আমার আস্থা’র পরিকল্পনা মাথায় আসে।

শরিয়ত রহমান গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন বুয়েট থেকে। মাস্টার্স করেছেন জার্মানিতে। এরপর বাংলাদেশে এসে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত দেশের জন্য, দেশের মানুষের জীবনযাত্রাকে সহজ করার উদ্দেশ্যে। একইসঙ্গে অনেক মানুষের কর্মসংস্থান হচ্ছে তার প্রতিষ্ঠানে। তাছাড়া করোনায় আক্রান্ত রোগীদের সেবায় নিয়োগ দিয়েছেন বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত নার্স ও এটেন্ডেন্ট, যারা বাসায় বা হাসপাতালে রোগীর সেবা-যত্ন করেন। যখন করোনা আতঙ্কে অসংখ্য মানুষ অসহায় হয়ে পড়েছিলেন, তখনও শরিয়ত রহমানের ‘আমার আস্থা’ করোনা রোগীদের জন্য আস্থার প্রতীক হয়ে পাশে দাঁড়িয়েছে। শুধু সেবা প্রদানই নয়, শতাধিক মানুষ কাজ করছেন শরিয়ত রহমানের সঙ্গে। করোনা পরিস্থিতির জন্য অনেক প্রতিষ্ঠান কর্মী ছাটাই করেছে, চাকরি হারিয়ে অনেকে হয়েছেন সর্বস্বান্ত। কিন্তু ‘আমার আস্থা’ ঠিকই প্রতিনিয়ত কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে ব্যাপক গ্রাহক চাহিদার কারণে।

‘আমার আস্থা  বেবিসিটার ও হোম নার্সিং সেবার পাশাপাশি হোম ডায়াগনস্টিক সার্ভিসও দিয়ে থাকে। করোনা দুর্যোগের আগে থেকেই চলমান তাদের অক্সিজেন সিলিন্ডার ভাড়ার সার্ভিসটি অসংখ্য মানুষের প্রাণ রক্ষার নিয়ামক হিসেবে কাজ করে আসছে। শরিয়ত রহমানের আরেকটি উদ্যোগের নাম ‘শান মেডিকেল টেকনোলজি’। বাংলাদেশকে নিয়ে কী ভাবেন—এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, অফুরন্ত সম্ভাবনার দেশ বাংলাদেশ। তবে দেশের বিভিন্ন সামাজিক সমস্যার সমাধান ও স্বাস্থ্যসেবার উন্নয়নে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

তথ্যসূত্র- ইত্তেফাক

About Joypur Hat

Check Also

জয়পুরহাটের পরিশ্রমী যুবক রাবুর সাফল্যের ইতিকথা!

জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার যুবক রাবু হোসেন।২০০৮ সালে পাঁচবিবি এলবিপি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *