Thursday , October 22 2020
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / জয়পুরহাট সদর / জয়পুরহাটে ৫ দফা দাবিতে লীলা কীর্তন সম্প্রদায়ের মানববন্ধন

জয়পুরহাটে ৫ দফা দাবিতে লীলা কীর্তন সম্প্রদায়ের মানববন্ধন

এস. ডি. সাগর, জয়পুরহাট

করোনার কারণে হিন্দু ধর্মাবলম্বীদের লীলাকীর্তন ও ধর্মীয় যজ্ঞানুষ্ঠান বন্ধ হওয়ায় মানবেতর জীবনযাপন করছে বাংলাদেশ লীলা কীর্তন সম্প্রদায়ের সাথে জড়িত শিল্পী এবং সহযোগীরা ও তাদের পরিবার। এরই প্রেক্ষিতে প্রণোদনা ও পুনরায় লীলা র্কীতন পরিচালনার সুযোগসহ ৫ দফা দাবিতে জয়পুরহাটে মানববন্ধন করেছে তারা। সোমবার (২১ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, করোনাকালীন সময়ে আমরা বাংলাদেশ লীলা কীর্তন সম্প্রদায়ের সঙ্গে সম্পৃক্ত মানুষরা মানবেতর জীবনযাপন করছি। বাংলাদেশের সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সমস্ত প্রতিষ্ঠানে কর্মরত সকলেই কর্মস্থলে ফিরেছে। কিন্তু করোনার কারণে দেশের সকল ধর্মীয় অনুষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার কারণে আমরা এতদিনেও কোনো যজ্ঞানুষ্ঠান করার সুযোগ পাইনি। তাই আমাদের প্রণোদনা ও পুনরায় লীলা র্কীতন পরিচালনার সুযোগসহ ৫ দফা দাবি পূরণে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি।

বাংলাদেশ লীলা কীর্তন সম্প্রদায়ের জেলা শাখার সভাপতি কীর্তনিয়া বাবু শ্রী উকিল চন্দ্র দাসের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক বাবু শ্রী উদয় সরকার, কোষাধ্যক্ষ নারায়ণ চন্দ্র সরকার ও সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সাহা।

About Joypur Hat

Check Also

জয়পুরহাটে স্কাউট লিডার বেসিক প্রশিক্ষণ শুরু

শাহাদুল ইসলাম সাজু,জয়পুরহাট জয়পুরহাটে ৫ দিনব্যাপী ৫৮২ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক ট্রেনিং কোর্স …