Sunday , February 28 2021
Home / জয়পুরহাট সদর / চলাচলের অনুপযোগী জয়পুরহাটের কাশিয়াবাড়ি বাইপাস সড়ক

চলাচলের অনুপযোগী জয়পুরহাটের কাশিয়াবাড়ি বাইপাস সড়ক

শাহাদুল ইসলাম সাজু,জয়পুরহাট

জয়পুরহাট শহরের কাশিয়াবাড়ি বাইপাস সড়কে গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী ও মরণ ফাঁদে পরিণত হলেও সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি।

সরেজমিন গিয়ে দেখা যায়, কাশিয়াবাড়ি বাইপাসের অর্ধ কিলোমিটার সড়কটি চিনিকলের আখ বহনের কাজে লাগার পাশাপাশি রাজশাহী ও নওঁগা জেলায় ভারী যানবাহন যাতায়াতের ক্ষেত্রেও বাইপাস রোড হিসেবে ব্যবহার হয়ে থাকে। এতে করে জেলা শহরের মধ্যে ভারী যানবাহনগুলোকে প্রবেশ করতে হয়না। ফলে শহরও অনেকটা যানজট মুক্ত থাকে।

এখন ওই সড়কটি অকেজো হয়ে পড়ায় জেলা শহরের ভেতর দিয়ে যানবাহন চলাচল করতে হচ্ছে। দীর্ঘদিন ধরে ওই সড়কটি মেরামত বা সংস্কার না হওয়ায় বর্তমানে গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে প্রতিনিয়ত ওই সড়কে যানবাহন চলাচলের জন্য জীবনের ঝুঁকির সঙ্গে হয়রানির শিকার হতে হয় চালকদের। সড়কটি অতি গুরুত্বপূর্ণ হলেও চিনিকলের আওতাভুক্ত হওয়ায় অন্য কোন সংস্থা বা দফতর সেখানে কাজ করতে পারে না।

জয়পুরহাট চিনিকলের প্রকৌশল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী ব্যবস্থাপক (সিভিল) আলম হোসেন জানান, সড়কটি চিনিকলের জন্য এক মাস ব্যবহার হয়ে থাকে শুধু চিনিকল চালু থাকা অবস্থায়। বাকি সময় রাজশাহী ও নওগাঁ জেলার ভারী যানবাহন চলাচল করে থাকে। চিনিকলের এ খাতে তেমন বরাদ্দ না থাকায় সড়কটি সংস্কার বা মেরামত করা যাচ্ছে না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ বিষয়ে জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মো. আবু বকর বলেন, চিনিকল চালুর আগেই ওই সড়কটি মেরামতের উদ্যোগ গ্রহণ করা হবে।

About Joypur Hat

Check Also

জয়পুরহাট পৌরসভা নির্বাচন: জয়ের ব্যাপারে আশাবাদী আ.লীগ-বিএনপি

আবু বকর সিদ্দিক আগামী ২৮ ফেব্রুয়ারি রবিবার জয়পুরহাট পৌরসভার নির্বাচন। এবারই প্রথম এ পৌরসভায় ইভিএম …