Sunday , October 25 2020
Home / খেলাধুলা / বন্যাদুর্গত ৩০০ পরিবারকে ত্রাণ দিলেন মুশফিক

বন্যাদুর্গত ৩০০ পরিবারকে ত্রাণ দিলেন মুশফিক

নিজ জেলা বগুড়ায় বন্যাদুর্গত ৩০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের মাধ্যমে আত্মপ্রকাশ হলো জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমের নিজের নামে গড়া ফাউন্ডেশনের।

রেড ক্রিসেন্ট সোসাইটি মাধ্যমে দুই দিন আগে জেলার সারিয়াকান্দি থানার বোহাইল ইউনিয়নের অন্তর্গত বোহাইল গ্রাম ও ধারাভার্ষা চরে বন্যাদুর্গত মাঝে মুশফিকুর রহিম ফাউন্ডেশন ত্রাণ বিতরণ করে বলে মঙ্গলবার নিজের ফেসবুক পোস্টে জানান মুশফিক।

এই ত্রাণ কার্যক্রমকে নিজের স্বপ্নের শুরু বলে উল্লেখ করেছেন তারকা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বিস্তারিত মুশফিকের ফেসবুক পোস্টেই জানা যাক-

যত দূর চোখ যায়, শুধু পানি আর পানি। দিগন্তে সবুজের হাতছানি। ভরাট যৌবনা নদীর বুক চিরে এগিয়ে চলা পালতোলা নৌকা আর মাছরাঙার জলকেলি। দর্শনার্থীদের জন্য চোখ ঝলসানো সৌন্দর্য, আর নদীর দুপাশে বসবাসরত মানুষের জন্য মূর্তিমান আতঙ্ক। একে করোনার ছোবল, তার ওপর বন্যার নির্যাতন। স্বাভাবিক জীবনে হঠাৎ ছন্দপতন। সমস্ত ফসল, বসতবাড়ি পানির নিচে, ভয়ালদর্শন স্রোতে গ্রামের অনেকখানি নদীগর্ভে।

চিরকাল খেটে খাওয়া মানুষগুলো আজ বড্ড অসহায়। নিয়তি মেনে নেওয়া সজল চোখে, আজ শুধুই সাহায্যের আকুতি। সব খবর জেনে সিদ্ধান্ত নেই, এই মানুষগুলোর কাছে আমার, সামান্য সম্মান মোড়ানো ভালোবাসা পৌঁছাতেই হবে। এটা আমার দায়িত্ব। এরপরের গল্পটা, শুধুই মুখে হাসি ফোটানোর গল্প।

আলহামদুলিল্লাহ। মহান আল্লাহর অশেষ কৃপায়, গত দুই দিন আগে, বগুড়া জেলার সারিয়াকান্দি থানার বেহাল ইউনিয়নের অন্তর্গত বোহাইল গ্রাম ও ধারাভার্ষা চরে, বন্যাদুর্গত ৩০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে আমার স্বপ্নের Mushfiqur Rahim Foundation আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। ত্রাণ বিতরণের যাবতীয় কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের স্বেচ্ছাসেবকদের প্রতি ভালোবাসা ও সম্মান জানাচ্ছি।

About Joypur Hat

Check Also

পাকিস্তান দলে দুই নতুন মুখ, ফিরলেন ওয়াহাব-সরফরাজ

খেলাধুলা ডেস্ক ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পরপরই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন পাকিস্তানের দুই পেসার …