Thursday , October 22 2020
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / সফলতার গল্প / জয়পুরহাটের পরিশ্রমী যুবক রাবুর সাফল্যের ইতিকথা!

জয়পুরহাটের পরিশ্রমী যুবক রাবুর সাফল্যের ইতিকথা!

জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার যুবক রাবু হোসেন।২০০৮ সালে পাঁচবিবি এলবিপি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ২০১০ সালে পাঁচবিবি মহিপুর সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

২০১১ সালে রাজধানী ঢাকায় আসেন পড়ালেখার পাশাপাশি কর্মের সন্ধানে কিন্তু অর্থ না থাকলে পড়বে কিভাবে আর ঢাকা শহরে জীবিকা নির্বাহ হবে কি করে?পরিবার থেকেও নেই কোন অর্থনৈতিক সাপোর্ট!এরপর বাধ্য হয়েই মোবাইলের সার্ভিসিং শিখেন ৮ মাস খেয়ে না খেয়ে!লালবাগ কেল্লার সামনে একটি মোবাইল সার্ভিসিং এর দোকানে কাজ নেন যেখানে রাবুকে রাত্রি যাপন করতে হত প্লাস্টিক কারখানার উপরে গুদামে টিনশেডে!

সেখানে সকালের যে নাস্তা দিত সেটা রেখে দিত রাবু,দুপুর হলেই সেই খাবার দিয়ে দুপুরে খেয়ে নিত।রাতে লালবাগ কেল্লার মসজিদের সামনে ১০ টাকা প্লেট খিচুরি খেত।এভাবেই কষ্ট করে কেটে গেছে কয়েক মাস।এরপর সেই কাজ ছেড়ে দিয়ে ঢাকার অভিজাত বসুন্ধরা শপিং মলে একটি সার্ভিসিং এর দোকানে কাজ নেন,যেখানে শর্ত ছিল ৩ মাস ফ্রি কাজ করে দিতে হবে,তাদের কাজ ভালো লাগলে চূড়ান্তভাবে নিবে।দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় সেই বিনা পারিশ্রমিকের কাজে রাজি হয়েছেন তিনি।

এরপর সেখানেই আরেকটা দোকানে ৫ বছর কাজ করেছেন রাবু।৫ বছরের তিলে তিলে গড়া কষ্টের টাকা দিয়ে ২০১৮ সালে নিজেই বসুন্ধরা সিটিতে একটি শপ দিয়েছেন।কর্মচারী থেকে এখন মালিক পাঁচবিবির পরিশ্রমী যুবক রাবু।

গেট গেজেট বিডি নামের রাবুর এই শপে পাওয়া যায় দেশী,বিদেশী সব ধরনের মোবাইলের যাবতীয় সবকিছু।বসুন্ধরা সিটির ৬ নাম্বার ফ্লোরের ডি ব্লকের ৬৬ নাম্বার শপটির মালিক এখন জয়পুরহাটের রাবু।পরিশ্রম করলে যে ফল আসবেই তার জলজ্যান্ত উদাহরন তিনি।

About Joypur Hat

Check Also

জয়পুরহাটে দারিদ্র্যতাকে জয় করছেন অসহায় নারীরা

শাহাদুল ইসলাম সাজু,জয়পুরহাট সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীর আওতায় কাজ করে দারিদ্র্যতাকে জয় করে স্বাবলম্বী হওয়ার …