Thursday , October 22 2020
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home / স্বাস্থ্য / মহামারী করোনায় জয়পুরহাটের মানুষের পাশে দাঁড়াতে পেরে আমি গর্বিত-ডাঃআরিফ

মহামারী করোনায় জয়পুরহাটের মানুষের পাশে দাঁড়াতে পেরে আমি গর্বিত-ডাঃআরিফ

ডাঃআরিফ ইসলাম

 

৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে গোপীনাথপুর আইএইচটি আইসোলেশন সেন্টারে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেছেন জয়পুরহাটের কৃতি সন্তান ডাঃআরিফ ইসলাম।
 
সম্প্রতি .ডাঃআরিফ ইসলামের মুখোমুখি হয় জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোর।দীর্ঘ আলাপে নানা বিষয়ে তার সাথে কথা বলেছেন সম্পাদক Rabiul Islam Rimon তা পাঠকদের জন্য তুলে ধরা হল।
 
★★★জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোর- বিসিএসে সুপারিশপ্রাপ্ত হয়ে আপনার অনুভূতি কেমন?
 
আরিফ ইসলাম- আলহামদুলিল্লাহ যোগদানের পর থেকে এই মহামারীর সময়ে নিজ জেলার মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। এটাই অনেক বেশি তৃপ্তির।
 
★★★জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোর- আপনার সাফল্যর মূলমন্ত্র কি?
 
আরিফ ইসলাম- অধ্যবসায় এবং মহান আল্লাহ তায়ালার প্রতি সর্বদা ভরসা ও কৃতজ্ঞতাবোধ।
 
 
★★★জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোর- আপনার দীর্ঘ পথচলায় অনুপ্ররনা/উৎসাহ কে দিয়েছেন?
 
আরিফ ইসলাম- যারা তাদের সবকিছু আমার জন্য ত্যাগ করতে সর্বদা প্রস্তুত ছিল। আমার মা,বাবা, বড় ভাই। ছোট বেলা থেকেই নানীর বাসায় ছিলাম। আমার নানী, মামা, মামী সবাই নিজের সন্তানের মত আমাকে ভালবাসা দিয়েছেন।
 
★★★জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোর- আপনার জীবনে স্মরণীয় ঘটনা যদি স্মৃতিচারণা করেন
 
 
আরিফ ইসলাম- একটি বেসরকারি হাসপাতালে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলাম। একদিন রাত প্রায় ৩ টায় প্রসব বেদনা নিয়ে একজন রোগী আসলো। বাড়িতে স্থানীয় দাই মা অনেক চেষ্টা করেছেন বাচ্চা বের করার জন্য কিন্তু পারেন নি। দীর্ঘক্ষণ বাচ্চা বের চেষ্টার কারণে পরীক্ষা করে দেখতে পেলাম হার্টবিট নেই। মেডিকেল কলেজ হাসপাতালে দ্রুত নেওয়ার জন্য পরামর্শ দিলাম। কিন্তু ওনারা রাজী হলেন না। বাচ্চা মারা যেতে জেনেও লিখিত সাক্ষর দিয়ে ডেলিভারি করানোর জন্য অনুরোধ করলেন। অনেক চেষ্টার পর নার্সদের সহায়তায় বাচ্চা ডেলিভারি করালাম কিন্তু বাচ্চার কান্না, হার্ট, শ্বাস প্রশ্বাস কিছুই ছিল না। আমি আশা ছাড়লাম না বাচ্চাকে CPR দেওয়া শুরু করলাম। দীর্ঘ ৫ মিনিট CPR দেওয়ার পর হার্টবিট আসলো। এরপর হালকা কান্না তারপর শ্বাস প্রশ্বাস আসার সাথে সাথে ওসমানী মেডিকেলে নিয়ে যেতে বললাম। পরে খোঁজ নিলাম বাচ্চাটি সুস্থ্য হয়ে গিয়েছে। এটা শোনার পর যে অনুভূতি কাজ করেছিল তা সত্যি বর্ণনা করার মত নাহ।
 
★★★জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোর- জয়পুরহাটবাসীর উদ্দেশে কিছু বলুন
 
আরিফ ইসলাম-দোয়া করবেন যাতে ভাল ডাক্তারের পাশাপাশি ভাল মানুষ হতে পারি। সৎভাবে মানুষের সেবা করতে পারি।
 
★★★জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোর- সময় দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
 
আরিফ ইসলাম-আমাকে যারা অভিনন্দন জানিয়েছেন তাদের আন্তরিক ধন্যবাদ। জয়পুরহাট নিউজ টুয়েন্টিফোরকে অসংখ্য ধন্যবাদ।
 
উল্লেখ্য,আরিফ ইসলাম সিলেট এম এ জি ওসমানি মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী অর্জন করেছেন।আরিফ ইসলাম বর্তমানে বিসিপিএস এ FCPS Part-II trainee (Surgery) এবং নিটর এ MS-Phase A- Resident (Orthopedic Surgery) তে অধ্যয়নরত।তিনি ২০০৯ সালে কালাইয়ের ওমর সায়েন্স স্কুল থেকে মাধ্যমিক এবং ২০১১ সালে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে পাশ করেন।

About Joypur Hat

Check Also

রাজশাহী বিভাগে একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৭

রাজশাহী বিভাগে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। রোববার বিভাগের নাটোরে মারা যান তিনি। এ দিন বিভাগে …